November 15, 2019

লেবাননে বর্ণিল আয়োজনে হোলি উৎসব পালন

nm

লেবানন থেকে বাবু সাহাঃ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে লেবাননে পালিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের হোলি উৎসব বা দোলযাত্রা। তাদের মতে, দোল পূর্ণিমার এ দিনে বৃন্দাবনে সখীদের সঙ্গে রংয়ের আবির দিয়ে খেলায় মেতে উঠেন শ্রীকৃষ্ণ।

লেবাননের দাওড়ায় নিউ ইন্দো-লংকা স্টোরে ৩১ মার্চ রোববার আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ আচরণের মধ্য দিয়ে একে অপরকে নানা রঙের আবীরে রাঙিয়ে পালন করা হয় দোলযাত্রা বা হোলি উৎসব। এই উৎসবের আয়োজন করে প্রবাসী সনাতন সেবা কল্যান সংঘ লেবানন।সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে অনুষ্ঠান।

সংগঠনটির প্রধান আহব্বায়ক বাবু সন্তোষ ভৌমিক এর পরিচালনায় পূজা অর্চ্চনা করেন শ্রী গৌরাঙ্গ বৈষ্ণব।দোল উৎসবে বিশেষ আয়োজনের মধ্যে ছিল কীর্তন, গীতা পাঠ, ভোগ আরতি ও প্রসাদ বিতরন।কীর্তন পরিবেশন করেন প্রবাসী সনাতন সেবা কল্যান সংঘের ভক্তবৃন্দরা।

উপস্থিত ছিলেন, লেবানন ইসকন এর প্রতিনিধি শ্রী প্রেমাধান দাস ও শ্রী মধুকরন, প্রবাসী সনাতন সেবা কল্যান সংঘ এর সদস্য প্রশান্ত পাল, বিমল কর্মকার, অশ্বিনী দাস, যদু দাস, বিষ্ণুযানা, নয়ন কর্মকার, শিমুল মজুমদার, চন্দন দেবনাথ, সমীর দেবনাথ, লিটন দেবনাথ, গণেশ মজুমদার ও মেট্রো সুপার সপ এর সকল ভক্তবৃন্দ সহ আরো অনেকে।এদিন সাপ্তাহিক ছুটি থাকায় ও বৈরী আবহাওয়া উপেক্ষা করেও দোল পূর্ণিমায় প্রচুর ভক্তবৃন্দের সমাগম ঘটে।সবশেষে উপস্থিত সকলের মাঝে প্রসাদ বিতরন করা হয়।

Related posts