October 20, 2019

লেবাননে আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর শবে মেরাজ উদযাপন

1

লেবানন থেকে বাবু সাহাঃ লেবাননের নাভা এলাকায় ৪ এপ্রিল বৃহষ্পতিবার সন্ধ্যায় স্থানীয় একটি হলে পবিত্র শবে মেরাজ উদযাপন ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত লেবানন  কেন্দ্রীয় কমিটির ২০১৯-২০২০ সালের জন্য নির্বাচিত কমিটিকে সংবর্ধনা দিয়েছে সংগঠনটির সদস্যরা।

সংগঠনটির সহ-পরিচালক রাজীব হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত লেবানন কেন্দ্রীয় কমিটির সভাপতি দিদার আলী।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাভা শাখার প্রধান উপদেষ্টা আব্দুর রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রধান পরিচালক জলিল খাঁন, উপদেষ্টা শফিক মৃধা, আদবাইয়া শাখার সভাপতি মনির হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার প্রেসিডিয়াম সদস্য আশফাক তালুকদার।প্রধান বক্তা ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের প্রথমেই কোরান তেলওয়াত করেন সংগঠনটির শিক্ষা বিষয়ক সম্পাদক নূরে আলম।

বক্তব্য রাখেন, আহলে সুন্নাত ওয়াল জামায়াত লেবানন কেন্দ্রয়ি কমিটির সহ-সভাপতি মোঃ ইয়াসিন, মিলন সরকার, সহ-সাধারন সম্পাদক দেলোয়ার সরকার, অর্থ সম্পাদক রুবেল বেপারী, ডিক্কনী শাখার সভাপতি মনির হোসেন, নাভা শাখার সভাপতি মিন্টু খাঁ ও আয়েশা বক্কর শাখার সাধারন সম্পাদক আলিম শেখ।

এছাড়াও শবে মেরাজ উপলক্ষে মিশর থেকে অনুষ্ঠানে সকল সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা কায়রোর আল আযহার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাওলানা মোঃ আল আমিন হোসাইন জেহাদী।

2

পবিত্র শবে মেরাজের আলোচনায় বক্তারা বলেন, পবিত্র এই রাতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) মেরাজ গমন করে আল্লাহ রাব্বুল আলামিনের সান্নিধ্য লাভ করেন এবং পাঁচ ওয়াক্ত নামাজের বিধান নিয়ে পৃথিবীতে ফিরে আসেন। আগামীতে সংগঠনকে কিভাবে আরো গতিশীল করা যায়, সে ব্যপারে নির্বাচিত কমিটির নেতৃবৃন্দরা সবার সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

সবশেষে মুসলিম উম্মাহর সুখ,শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া পরিচালনা করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা রফিকুল ইসলাম।এতে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

২০১৬ সালে মিশরের রাজধানী কায়রোর আল আযহার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাওলানা মোঃ আল আমিন হোসাইন জেহাদী লেবাননে সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

Related posts