December 07, 2019

বিশ্বনাথে আইন-শৃংখলা কমিটির সভা : অবৈধ স্থাপনায় মিটার না দেওয়ার নির্দেশ

SAMSUNG DIGITAL CAMERA
বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা সোমবার সকালে বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার কোন অবৈধ স্থাপনায় বৈদ্যুতিক মিটার তথা বিদ্যুৎ সংযোগ না দেওয়ার জন্য সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিসকে নির্দেশ প্রদান করেন।

এছাড়া সড়ক ভাঙ্গন রোধ করতে রাতের বেলা লামাকাজী-বিশ্বনাথ-রশিদপুর সড়ক ব্যবহারকারী বড় বড় ট্রাক-বাস চালনাকারী এবং তদন্ত সাপেক্ষে উপজেলার বাইপাস সড়কের পয়েন্টে ও আনিকা সেন্টারের কাছে অবৈধভাবে গরু ট্রানজিটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ প্রদান করেন।

সভায় বক্তারা চাউলধনীর হাওরকে বাঁচাতে দ্রুত অবৈধ দখলকারীদের উচ্ছেদ করে সেচ সুবিধার জন্য হাওরের খালগুলো পুনঃখননের ব্যবস্থা গ্রহনের এবং মামলা জটিলতা শেষ করে দীর্ঘদিন ধরে নির্বাচন না হওয়া উপজেলার দশঘর-দেওকলস ইউনিয়নের নির্বাচন অথবা এতে প্রশাসক নিয়োগ করার দাবী জানান। দীর্ঘদিন ধরে নির্বাচন না হওয়ার কারণে ওই দুটি ইউনিয়নের সাধারণ মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সরকারের গৃহিত উন্নয়ন কর্মকান্ডগুলো সঠিকভাবে বন্টন না হওয়ার ফলে ওই দুই ইউনিয়নে অনিয়ম-দূর্নীতি ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে।

এলাকাবাসীর দাবী, সদ্য সম্পন্ন জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে আনসার নিয়োগের ক্ষেত্রে উপজেলা আনসার-বিডিপি কর্মকর্তার আমির উদ্দিনের বিরুদ্ধে উত্তাপিত একাধিক অনিয়ম-দূর্নীতির অভিযোগ সুষ্ঠ তদন্ত সাপেক্ষে দেখে এব্যাপারে কার্যকর প্রদক্ষেপ গ্রহন করার দাবী করেন।

বাসিয়া নদীকে বাঁচিয়ে রাখার জন্য ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সুষ্ঠভাবে বাসিয়া পুনঃখনন কাজ সম্পন্ন করার জন্য প্রদক্ষেপ গ্রহন করতে প্রশাসনসহ সংশ্লিস্ট কর্তৃপক্ষের সু-দৃষ্ঠি কামনা করেন।

উপজেলার একাধিক স্থানে একসা বন্দোবস্তকৃত ভূমিতে নির্মিত স্থায়ী স্থাপনা উচ্ছেদ করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী করেন।

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক রুনু কান্ত দে, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দন্ত চিকিৎসক আরাফাত হোসেন নিলয়, মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গঁ চন্দ্র মন্ডল, সহকারী শিক্ষা কর্মকর্তা জামসেদুর রহমান, সিনিয়র মৎস্য কর্মকর্তা সফিকুল ইসলাম ভূঁইয়া, বিশ্বনাথ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মানিক মিয়া, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক খায়রুল আলম ফকির, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নিখিল পাল, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত হোসেন, ব্লাস্টের উপজেলা কো-অর্ডিনেটর গীতা রাণী মোদক, আনসার-ভিডিপি প্রশিক্ষক পারভেজ খান প্রমুখ।

Related posts