October 20, 2019

জাকটা নিধনের অপরাধে চাঁদপুরে ২২ জেলের অর্থ ও কারাদন্ড

2এ কে আজাদ, চাঁদপুর : নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে ইলিশের পোনা জাকটা নিধনের অপরাধে ১৫ জেলেকে এক বছর করে, ১ জনকে ২ বছর সশ্রম কারাদন্ড এবং ৬জনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর নৌ-পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান মানিক।

এক বছর কারাদন্ড প্রাপ্ত জেলেরা হচ্ছেন-আব্বাস আলী, রহমত আলী, হানিফ হাওলাদার, হযরত আলী, জাহাঙ্গীর দেওয়ান, কামাল গাজী, হোসেন হাওলাদার, জাকির হাওলাদার, রৌশন আলী দেওয়ান, দেলোয়ার মাঝি, ফরিদ মাঝি, জিল্লুর রহমান, মনির মাঝি, আল-আমিন ও সাকিব আহম্মেদ। দুই বছর কারাদন্ড প্রাপ্ত হলেন মানিক মাল। ৫ হাজার টাকা করে অর্থদন্ড প্রাপ্তরা হলেন- বোরহান, ইব্রাহীম, জিহাদ বেপারী, সোলায়মান মাঝি, শৌরভ বেপারী ও জনি পাটওয়ারী।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের জানান, মেঘনা নদীতে টাস্কফোর্স বুধবার দিনগত রাতে অভিযান চালিয়ে জেলেদের আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ৫০ হাজার মিটার কারেন্টজাল ও ২শ’ কেজি জাটকা জব্দ করা হয়। এছাড়াও ৩ টি মাছ ধরার ট্রলার পানিতে ডুবিয়ে দেয়। কারাদন্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

Related posts