October 20, 2019

’ঘূর্ণিঝড় ‘ফনি’ চাঁদপুর থেকে সকল নৌ-যান চলাচল বন্ধ

123এ কে আজাদ, চাঁদপুর : ঘূর্ণিঝড় ‘ফনি’ নদী উপকূলীয় এলাকায় ক্ষতির আশঙ্কায় চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়নগঞ্জ রূটের সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউ কর্তৃপক্ষ। সকাল ১১টা থেকে চাঁদপুর লঞ্চঘাট থেকে কোন প্রকার নৌ-যান ছেড়ে যায়নি। লঞ্চসহ সকল প্রকার নৌ-যান নদীতীরে নোঙ্গর করে রাখা হয়েছে। বৃহস্পতিবার (২ মে) দুপুর ১২টায় বিআইডাব্লিউটিএ’র চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুর রাজ্জাক বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষতির আশঙ্কায় আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষ সারাদেশের লঞ্চ ও নৌ-যান চলাচল বন্ধ ঘোষণা করেছে। বিষয়টি জানতে পেরে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করি এবং চাঁদপুর থেকে সকল নৌ-যান চলচল বন্ধ ঘোষনা করি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লঞ্চসহ সকল প্রকার নৌ-যান চলাচল বন্ধ থাকবে। তিনি আরো জানান, বন্ধ ঘোষণার পূর্বে চাঁদপুর থেকে সিডিউল অনুযায়ী যাত্রীবাহী লঞ্চগুলো ছেড়ে গেছে। কিন্তু দুপুর ১১টার পর থেকে সিডিউলের সকল লঞ্চ বন্ধ রয়েছে।

এদিকে হঠাৎ লঞ্চ চলাচল বন্ধ হওয়ার কারনে দূর দূরান্ত থেকে আসা লঞ্চ যাত্রীরা পরেছেন বিপাকে। অনেক যাত্রী লঞ্চঘাটের এদিক সেদিক ছড়িয়ে ছিটিয়ে বসে থাকতে দেখা যায়। অনেকে আবার সড়ক পথে যাওয়ার জন্য বাসস্ট্যান্ডে যান,

অপরদিকে ঘুর্ণিঝড় “ফনি’ মোকাবেলায় চাঁদপুর জেলা সদরসহ সকল উপজেলা প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ঘুর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা প্রশাসনের সকলকে নিয়ে জরুরি বৈঠক করেছি। আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

Related posts