October 20, 2019

ঘুর্ণিঝড়ে আহত চাঁদপুরে ২ হাজার রোগীকে চিকিৎসা প্রদান

Chandpur Medical Camp Picture (a)এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ^র ইউনিয়নের মান্দের বাজার, মসজদি কান্দি ও খাশকান্দি গ্রামে ঘুর্ণিঝড় ফণী’র আঘাতে বিভিন্নভাবে আহত ২ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

রোববার (৫ মে) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নৌ-বাহিনীর ৮ সদস্য ও কোস্টগার্ড এর ১০ সদস্যের ২টি পৃথক দল এই চিকিৎসা সেবা প্রদান করেন ।

চিকিৎসা সেবায় নৌ-বাহিনী দলের নেতৃত্ব দেন নৌ-বাহিনীর সাপোর্ট ইউনিটের ইনিসট্রেক্টর লে. কমান্ডার ও সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মো. নুরুল মোস্তফা ও কোস্টগার্ড দলের নেতৃত্বদেন মেডিকেল অফিসার সার্জেন্ট ডাঃ ফাহাদ বিন কবির।

এসব স্বাস্থ্য সেবা ক্যাম্পের মধ্যে মান্দের বাজার ক্যাম্পে প্রায় দেড় হাজার নারী, পুরুষ ও শিশুকে চিকিৎসা দেয়া হয়। একইভাবে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে চিকিৎসা সেবা প্রদান করেন কোস্টগার্ডের মেডিকেল দল।

স্বাস্থ্যসেবা প্রদান ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ মাহবুবুর রহমান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী, ইউপি সদস্যগণ ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মচারীবৃন্দ।

Chandpur Medical Camp Picture (c)

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী বলেন, ঘুর্ণিঝড় পরবর্তী চরাঞ্চলের আহত অসহায় মানুষের পাশে নৌ-বাহিনী ও কোস্টগার্ড চিকিৎসা প্রদান করে দৃষ্টন্ত স্থাপন করেছে। চরাঞ্চলের ক্ষতিগ্রস্ত মানুষের সার্বক্ষনিক খোজখবর রাখছেন আমাদের সাংসদ শিক্ষামন্ত্রী ডা: দীপু মনী। ঘুর্ণিঝড় পরবর্তীতে এতদ্রুত চরাঞ্চলের অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

Chandpur Medical Camp Picture (b)

শনিবার (৪ মে) ভোর রাতে মেঘনা নদীর পশ্চিম পাড়ে রাজরাজেশ^র ইউনিয়নে ঘুর্ণিঝড় ফণী’র প্রভাবে প্রায় ১শ’ বসতঘর ক্ষতিগ্রস্থ হয়। এ সময় এই এলাকার বহু নারী, পুরুষ ও শিশু আহত হয়

Related posts